পাকিস্তানে একটি যাত্রীবাহী বাস ও গাড়ির সংঘর্ষে কমপক্ষে ৩০ জন যাত্রী নিহত হয়েছে। আহত হয়েছে ১৫ জন। মঙ্গলবার মধ্যরাতে খাইবার পাখতুনখাওয়া প্রদেশে এই দুর্ঘটনা ঘটে। জিও নিউজের একটি প্রতিবেদন থেকে জানা যায়, যাত্রীবাহী বাসটি একটি গাড়ির সঙ্গে সংঘর্ষের পর গভীর খাদে পড়ে গেলে এই দুর্ঘটনাটি ঘটে।

জিও নিউজের প্রতিবেদনে আরো বলা হয়েছে, যাত্রীবাহী বাসটি গিলগিট থেকে রাওয়ালপিন্ডির দিকে যাচ্ছিল। ওই প্রদেশের শিটিয়াল অঞ্চলে বিপরীত দিক থেকে আসা একটি গাড়ির সাথে বাসটির সংঘর্ষ হয় এবং বাসটি খাদে পড়ে যায়।

খবর পেয়ে পুলিশ ও উদ্ধারকর্মীরা ঘটনাস্থলে পৌঁছায়। পুলিশ আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠিয়েছে। উদ্ধারকারী কর্মকর্তারা জানিয়েছেন, অন্ধকারের কারণে উদ্ধারকাজে অসুবিধার সম্মুখীন হচ্ছেন।

পাকিস্তানের প্রেসিডেন্ট আরিফ আলভি এই ঘটনায় শোক প্রকাশ করেছেন। এ ছাড়া পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরীফও বাস দুর্ঘটনায় শোক প্রকাশ করেছেন। তিনি শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান এবং বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন। দুর্ঘটনায় আহতদের যথাযথ চিকিৎসা দিতে সংশ্লিষ্টদের প্রতি নির্দেশও দিয়েছেন তিনি।

এর আগে জানুয়ারিতে পাকিস্তানের দক্ষিণ–পশ্চিমাঞ্চলে সেতুর স্তম্ভের সঙ্গে ধাক্কা খেয়ে একটি বাস নিচে পড়ে যায়। এতে নিহত হন ৪০ জন। বাসটিতে মোট ৪৮ আরোহী ছিলেন।

রাকিব/এখন সময়